২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
অন্যচিত্র উন্নয়ন সংস্থার প্রাক্তন চেয়ারম্যান কাজী এম.এ মোনায়েমের তৃতীয় মৃত্যুবার্ষিকী ময়মনসিংহে বিশ্ব পানি দিবসে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন প্রতিপাদ্যের আলোকে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত গৌরীপুরে বাল্যবিয়ে বিরোধী শপথ নিল সহস্রাধিক শিক্ষার্থীদের বাল্যবিবাহ বিরোধী শপথ পড়ালেন ইউএনও ময়মনসিংহের গৌরীপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে অন্যচিত্র উন্নয়ন সংস্থার আলোচনা আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে জলবায়ু অভিযোজন ভুমি ও কৃষিতে নারীর অবস্থান শীর্ষক মতবিনিময় সভা শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বাস্তুতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা ও বৃক্ষরোপন অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে ময়মনসিংহে বিশ্ব পানি দিবস পালিত করোনা মোকাবেলায় ময়মনসিংহে সেরা সাংবাদিক সম্মাননা পেলেন সাংবাদিক মোঃ রইছ উদ্দিন

কমল সরকার, গৌরীপুর : ময়মনসিংহের গৌরীপুরে বৃষ্টি হলেই কাদা-পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে রাস্তাটি। ফলে চরম দুর্ভোগের শিকার হয় এলাকবাসী ও ছোট ছোট যানবাহন চালকরা। এলাকবাসী এর প্রতিকার চেয়ে জন প্রতিনিধি সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে মৌখিক আবেদন করেও কোন সাড়া পায়নি। তাই নিজেরাই উদ্যোগ নিয়ে স্বেচ্ছাশ্রমে গুরুত্বপূর্ণ সড়ক মাওহা ইউনিয়নে কুমড়ী গ্রামের মোড় হতে নহাটা বাজার পর্যন্ত দীর্ঘ ১ কিলোমিটরেন রাস্তা সংস্কার করতে নামে। স্থানীয় অটো চালক আন্জু মিয়ার নেতৃত্বে ১০/১২ জন লোকজন ১লা জুলাই সকাল থেকে বিকাল পর্যন্ত এই রাস্তা সংস্কারের কাজ করেন।

জানা গেছে, উপজেলার মাওহা ইউনিয়নে কুমড়ী গ্রামের মোড় হতে নহাটা বাজার পর্যন্ত দীর্ঘ ১ কিলোমিটরেন রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। ফলে রাস্তায় চলাচলকারী কুমড়ী, নহাটা, পাজুহাটী, কড়েহা ৪ গ্রামের শত শত মানুষ চরম দুর্ভোগের শিকার হতো। তাছাড়া কয়েকদিন ধরে চলা বর্ষায় ওই রাস্তাটি একেবারে চলাচলের অযোগ্য হয়ে পড়লে তা সংস্কারের উদ্যোগ নেন অটোচালকরা । অটো চালক আন্জু মিয়া প্রথমে তার সহযোগী অটোচালকদের নিয়ে রাস্তা মেরামতের কাজ শুরু করেন। পরে এই মেরামতের কাজে যোগ দেন অটোচালক রেনু মিয়া,জহিরুল উসলাম,আবু মিয়া,আলতু মিয়া,জুলহাস মিয়া, সেলিম, লুট মিয়া প্রমুখ। উল্লেখ্য ৪টি গ্রামের লোকজন চার দিকের যে দিকেই যাবেন অন্তত ২কিলোমিটার কর্দমাক্ত রাস্তা পাড়ি দিয়ে যেতে হয়। এলাকার লক্ষাধিক কৃষক তাদের কৃষিপণ্য বাজারজাত করতে গিয়ে পড়েন চরম বিপাকে। স্কুল-কলেজ ও মাদরাসাগামী শিক্ষার্থীরাও এতোদিন এই রাস্তায় চরম দুর্ভোগের শিকার হয়ে যাতায়াত করেছে।

অটোচালকরা বলেন, কুমড়ী মোড় হতে ১কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। দীর্ঘদিন ধরে এলাকার কোন জন প্রতিনিধি রাস্তাটির সংস্কার কেউ এগিয়ে আসেনি। তাই রাস্তাটিতে স্বাভাবিক চলাচল অব্যাহত রাখতে আমারা মেরামতের উদ্যোগ নিয়েছি। ওই রাস্তটি দিয়ে এখানকার ৪ টি গ্রামের মানুষ নিত্যদিন চলাচল করে। তাদের দুর্ভোগ দেখে সম্পূর্ণ মানবিক দিক বিবেচনা করে আমরা রাস্তাটি চলাচলের উপযোগী করেছি। তাই জনর্দুভোগ বিবেচনায় এই রাস্তাাটি জরুরী ভিত্তিতে পাকা করণের জন্য সংশ্লিষ্টদের কাছে ৪ গ্রামবাসী জোর দাবী জানিয়েছেন।



অন্যচিত্র উন্নয়ন সংস্থার প্রাক্তন চেয়ারম্যান কাজী এম.এ মোনায়েমের তৃতীয় মৃত্যুবার্ষিকী

ময়মনসিংহে বিশ্ব পানি দিবসে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ময়মনসিংহে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন প্রতিপাদ্যের আলোকে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত

গৌরীপুরে বাল্যবিয়ে বিরোধী শপথ নিল সহস্রাধিক শিক্ষার্থীদের বাল্যবিবাহ বিরোধী শপথ পড়ালেন ইউএনও

ময়মনসিংহের গৌরীপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে অন্যচিত্র উন্নয়ন সংস্থার আলোচনা

আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে জলবায়ু অভিযোজন ভুমি ও কৃষিতে নারীর অবস্থান শীর্ষক মতবিনিময় সভা

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ

অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বাস্তুতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা ও বৃক্ষরোপন

অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে ময়মনসিংহে বিশ্ব পানি দিবস পালিত

করোনা মোকাবেলায় ময়মনসিংহে সেরা সাংবাদিক সম্মাননা পেলেন সাংবাদিক মোঃ রইছ উদ্দিন

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

জীবনের সমীকরণ কেন মেলাতে পারিনা?- রেবেকা সুলতানা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

এসো মিলি প্রাণের স্পন্দনে, কাটুক সময় আত্মার বন্ধনে। এস.এস.সি-২০০০ ব্যাচের ২০ বছর পূর্তি

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা

অন্যচিত্র বাংলাদেশ এর অনন্য উদ্যোগ প্রাকৃতিক পরিবেশে পাঠ্যাভ্যাস কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শনিবার

বিজ্ঞাপন

ছবিঘর

Top