৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার || ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা ও বিভাগীয় উইমেন্স কমিটির অভিষেক গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন গৌরীপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতী সভা অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান হলেন সাংবাদিক আতাউল করিম খোকন সত্য, সমাজ জ্ঞানহীন বিত্তের কবলে! : মোঃ আল ইমরান মুক্তা গৌরীপুরে কৃষি কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত সচিব গৌরীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন সভা গৌরীপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত গৌরীপুরে ২১ দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

মোঃ রফিকুল ইসলাম : ময়মনসিংহের গৌরীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান প্রফেসর কাজী এম. এ মোনায়েম আর নেই । তিনি শুক্রবার (২৪ এপ্রিল) বেলা ১২টায় ময়মনসিংহের গৌরীপুর পৌরশহরের মধ্যমতরফ (ছয়গন্ডা) তার নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্না…….রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

তিনি দীর্ঘদিন ধরে ডায়বেটিক রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে ও অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার ১ ছেলে কাজী আতিকুল হক রাহাত বাংলাদেশ সেনাবাহিনীর মেজর। বর্তমানে তিনি শান্তিরক্ষা মিশনে কঙ্গোতে কর্মরত রয়েছেন। শুক্রবার বিকেল সাড়ে ৫টায় মরহুমের গ্রামের বাড়ি উপজেলার বোকাইনগর ইউনিয়নের কাজী পাড়ায় জানাজার নামাজ শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

কর্মজীবনে তিনি গৌরীপুর সরকারি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক, হাজী কাসেম আলী কলেজের অধ্যক্ষ, ময়মনসিংহ আনন্দ মোহন কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান, ময়মনসিংহ কমার্স কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দৈনিক সংবাদ পত্রিকার গৌরীপুর উপজেলার নিজস্ব সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করেন এবং তিনি গৌরীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তার লেখা গৌরীপুরের ইতিহাস ঐতিহ্য কিংবদন্তি বইটির লেখক হিসেবে তাকে অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করেছে, পাশাপাশি কলামিস্ট হিসেবেও তার পরিচিতি ছিল ব্যাপক। ছাত্রজীবনে তিনি ছাত্র ইউনিয়নের উল্লেখযোগ্য একজন নেতা ছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিএনসিসি রমনা রেজিমেন্টের অনারারী ক্যাপ্টেন হিসাবে দায়িত্ব পালন করেন। শিক্ষার উন্নয়ন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কার্যক্রমের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

প্রফেসর কাজী এম. এ মোনায়েমের মৃত্যুতে বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ এমপি, গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারী নির্বাহী পরিচালক রেবেকা সুলতানা, যুগ্ন সম্পাদক ইমন সরকার,পৌরসভার সাবেক মেয়র শফিকুল ইসলাম হবি, জেলা পরিষদের সদস্য এ এইচ এম খায়রুল বাসার, পৌর কাউন্সিলর মোঃ নাজিম উদ্দিন, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, সাংবাদিক  মো. রইছ উদ্দিন, অন্যচিত্র যুব পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান, অন্যচিত্র নারী ফোরামের সভাপতি মনিরা সুলতানা, অন্যশৈলীর প্রজেক্ট কৌঅর্ডিনেটর  সুমাইয়া সুলতানা, অন্যচিত্র মডেল পাঠাগারের কৌঅর্ডিনেটর মোঃ রফিকুল ইসলাম, অন্যচিত্র টেকনিক্যাল ও কম্পিউটার টেনিং ইনিস্টিউটের কৌর্স, কৌঅডির্নেটর সুমন সরকার, কাযকরী কমিটির সদস্য এবিএম বোরহান উদ্দিন, এনটিটি রেসিডেনন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক মোঃ আল ইমরান মুক্তা, ময়মনসিংহের অনসাম্বল থিয়েটারের সভাপতি মোঃ আবুল মুনসুর প্রমুখ গভীর শোক প্রকাশ করে মরহুমের পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।



বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা ও বিভাগীয় উইমেন্স কমিটির অভিষেক

গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

গৌরীপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতী সভা

অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান হলেন সাংবাদিক আতাউল করিম খোকন

সত্য, সমাজ জ্ঞানহীন বিত্তের কবলে! : মোঃ আল ইমরান মুক্তা

গৌরীপুরে কৃষি কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত সচিব

গৌরীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন সভা

গৌরীপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত

গৌরীপুরে ২১ দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

বিজ্ঞাপন

ছবিঘর

Top