১৩ জুলাই, ২০২০, সোমবার || ২৯ আষাঢ়, ১৪২৭

শিরোনাম

কমল সরকার’গৌরীপুর : করোনা ভাইরাসের সংক্রমনের শঙ্কায় দেয়া সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ ইসলামী ক্যাডেট মাদরাসায়। সারাদেশে যখন স্কুল-কলেজ’ মাদরাসা কোচিং সেন্টার’ এমনকি ব্যাক্তিগত প্রাইভেট পড়ানো যখন বন্ধ রয়েছে। আর ঠিক সেই সময়ে রোববার (১৪ জুন) একটি মাদরাসায় প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার খবরে তোলপাড় শুরু হয়েছে এলাকায়।

রোববার সকাল ১১টায় সরজমিনে গিয়ে দেখা যায়, কক্ষের ভিতর তিন দিক-দিয়ে কাপড়ের ঘেড়াও দিয়ে শ্রেণি কক্ষে চলছে পরীক্ষা। প্রথম শ্রেণির কক্ষে প্রতি বেঞ্চে ৩জন করে ১৮জন পরীক্ষা দিচ্ছে। একটি শ্রেণি কক্ষে যাওয়ার পরেই মাদরাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীরা সটকে পড়েন। প্রথম শ্রেণির ছাত্র তামিম ইকবাল জানায়, তাদের আজকে আরবী পরীক্ষায় অংশ নিয়েছে। এর আগেও ৬টি বিষয়ে পরীক্ষা দিয়েছে তারা। প্রতিবেশী সুমন মিয়া জানান, প্রত্যেক দিন সকাল ৮টা এবং সকাল ১১টায় দুই শিফটে পরীক্ষা নেয়া হচ্ছে। মাদরাসার আরেক শিক্ষার্থী নয়ন মিয়া জানান, ইতোমধ্য তার পরীক্ষা হয়েছে ৪টি। শিক্ষকগণ ১ম সাময়িক পরীক্ষা প্রশ্নপত্র ও উত্তরপত্র দিয়ে তারা পরীক্ষায় নিয়েছে। মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামছুন নাহার ইতি জানান, মাদরাসা বন্ধ, দু’জন শিক্ষক প্রাইভেট পড়াচ্ছেন। প্রশ্নপত্র আর উত্তরপত্র নিয়ে পরীক্ষা প্রসঙ্গে তিনি সঠিক উত্তর দিতে পারেননি। করোনা ভাইরাসের কারণে নিষেধাজ্ঞা প্রসঙ্গে তিনি বলেন, অভিভাবকদের চাপ আছে, তাদের চাপে পরীক্ষা নেয়া হচ্ছে।

এ প্রসঙ্গে উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে সহকারী উপজেলা শিক্ষা অফিসার রাশেদুল ইসলামকে পাঠানো হয়েছে।



গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

Top