৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার || ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা ও বিভাগীয় উইমেন্স কমিটির অভিষেক গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন গৌরীপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতী সভা অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান হলেন সাংবাদিক আতাউল করিম খোকন সত্য, সমাজ জ্ঞানহীন বিত্তের কবলে! : মোঃ আল ইমরান মুক্তা গৌরীপুরে কৃষি কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত সচিব গৌরীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন সভা গৌরীপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত গৌরীপুরে ২১ দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

কমল সরকার’গৌরীপুর : ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের খোদাবক্সপুর গ্রামের মোজাম্মেল হকের পরিবার যৌতুক আদায়ের জন্য শারিরীক ও মানসিক নির্যাতন করে সন্তানসহ গৃহবধূ স্মৃতি আক্তারকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে স্মৃতি আক্তার ৮ মাসের ছেলে সন্তান নিয়ে বিচারের আশায় প্রশাসনসহ মানুষের দ্বারে দ্বাওে ও রাস্তায় রাস্তায় ঘুরছে। ্এ ঘটনায় গৌরীপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তের জন্য পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অভিযোগসূত্রে জানা গেছে, প্রায় ৪ বছর পূর্বে উপজেলার ভাংনামারী ইউনিয়নের খোদাবক্সপুর গ্রামের তাইজ উদ্দিন এর মেয়ে স্মৃতি আক্তার (২০) এর সাথে পাশের বাড়ির মো: দামেশ আলীর ছেলে মোঃ মোজাম্মেল হক (২৫) এর প্রেমের টানে বাড়ি ছেড়ে ঢাকায় গিয়ে কাজী অফিসে ইসলামি শরিয়া মোতাবেক বিয়ে হয়। পরে তারা ঢাকায় স্বামী-স্ত্রী হিসেবে একটি ভাড়া বাসায় বসবাস করে আসছিলো। বিয়ের ২ বছর পর স্মৃতি আক্তারের কোল জুড়ে আসে ছেলে মোঃ সাইমুন (যার বয়স এখন ০৮ মাস) । ছেলে বাচ্চা জন্মের ৩/৪ মাস পর মোজাম্মেল হক বৌ-সন্তানসহ বাড়িতে নিয়ে আসে। কিছুদিন যেতে না যেতেই শ্বশুড় মো: দামেশ আলী, শ্বাশুড়ি মোছাঃ মনোয়ারা বেগম যৌতুকের টাকা আদায়ের বাহানায় নানাবিধ শারিরীক ও মানসিকভাবে নির্যাতন করে গৃহবধু স্মৃতি আক্তারকে সন্তানসহ বাড়ি থেকে তাড়িয়ে দেয়। স্মৃতি আক্তার জানায়, শ্বশুড় বাড়ির লোকজন আমাকে শারীরিকভাবে নির্যাতন করে এবং তাদের পরোচনায় আমার স্বামী বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। নির্যাতন সইতে না পেরে এক পর্যায়ে আমি কোন উপায়ন্তর না দেখে বাবার বাড়িতে চলে আসি। স্মৃতি বলেন, দরিদ্র বাবা ও সৎ মায়ের সংসারে ছেলেকে নিয়ে কতোদিন এভাবে থাকা যাবে ? শেষ পর্যন্ত হয়তো আত্মহত্যা করা ছাড়া আমার আর কোন উপায় নাই। এ ব্যপারে ছেলের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল বন্ধ পাওয়া গেছে। পরে ছেলের চাচা নুরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি ময়মনসিংহে অবস্থান করছি। গত এক বছর যাবত বাড়ি না থাকায় এ বিষয়ে কিছু বলতে পারবো না। তবে তিনি ভাতিজার বিয়ের বিষয়টি স্বীকার করে বলেছেন মেয়েটি (গৃহবধু স্মৃতি আক্তার) ছোট থেকেই মা-হারা। এ বিষয়ে আমার ভাই বলেছে ডিএনএ টেস্ট করে যদি প্রমাণিত হয় মেয়ের এ সন্তান আমার ছেলের ঔরসজাত তাহলে তাকে মেনে নিবেন।

এ সম্পর্কে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন খান থানায় এ ব্যপারে একটি অভিযোগ দায়েরের কথা নিশ্চিত করেছেন। অফিসার ইনচার্জ (ওসি) বলেছেন যেহেতু মেয়েটির একটি বাচ্চা আছে তাই আমরা চেষ্টা করছি বিষয়টি আপাতত পারিবারিকভাবে মিমাংসার করা যায় কিনা। যদি তা না হয় তাহলে ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যপারে উল্লেখিত ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর নুর খোকা ঘটনাটি দুঃখজনক বলে স্বীকার করে বলেছেন বিষয়টি সামাজিকভাবে নিঃস্পত্তি করার চেষ্টা করা হচ্ছে।



বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা ও বিভাগীয় উইমেন্স কমিটির অভিষেক

গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

গৌরীপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতী সভা

অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান হলেন সাংবাদিক আতাউল করিম খোকন

সত্য, সমাজ জ্ঞানহীন বিত্তের কবলে! : মোঃ আল ইমরান মুক্তা

গৌরীপুরে কৃষি কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত সচিব

গৌরীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন সভা

গৌরীপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত

গৌরীপুরে ২১ দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

বিজ্ঞাপন

ছবিঘর

Top