২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার || ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
মাছ ধরার জন্য স্থাপিত ৩ টি অবৈধ বাঁধ ভেংগে দিলেন ইউএনও গৌরীপুরে বঙ্গবন্ধু মিনিবার ফুঠবল টুর্নামেন্ট ও বৃক্ষ রোপন রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা এসো মিলি প্রাণের স্পন্দনে, কাটুক সময় আত্মার বন্ধনে। এস.এস.সি-২০০০ ব্যাচের ২০ বছর পূর্তি অন্যচিত্র বাংলাদেশ এর অনন্য উদ্যোগ প্রাকৃতিক পরিবেশে পাঠ্যাভ্যাস কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শনিবার গৌরীপুরের পৌর চেয়ারম্যান আব্দুল আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত গৌরীপুর-শ্যামগঞ্জ সড়কে ট্রাকচাপায় দিনমজুর নিহত সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী নূরুল আমিন খান পাঠানের মৃত্যুবার্ষিকী পালিত গৌরীপুরে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ২৯০ তম আর্বিভাব দিবস পালিত নিজস্ব অর্থায়নে গ্রামীণ রাস্তা সংস্কার করলেন আ’লীগ নেতা জিয়া

কমল সরকার’গৌরীপুর। ময়মনসিংহের গৌরীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রথিতযশা লেখক, সাংবাদিক সকলের শ্রদ্ধাভাজন অধ্যাপক কাজী এম এ মোনায়েম তার কর্মের মধ্যে বেঁচে থাকবেন। এ জনপদের সাহিত্য সাংস্কৃতি ও সাংবাদিকতা অঙ্গনে পদচারনা তাঁকে অমর করে রাখবে। তিনি ছিলেন উত্তর ময়মনসিংহের সাংবাদিকতা জগতের উজ্জল নক্ষত্র। তাই তিনি কিংবদন্তিতুল্য সাংবাদিক। উপরোক্ত কথাগুলো প্রয়াত সাংবাদিক কাজী মোনায়েম এর স্মরণসভায় প্রেস ক্লাবের নেতৃবৃন্দ বলেছেন।

২৩ আগস্ট রবিবার বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে গৌরীপুর প্রেস ক্লাব সভাপতি শফিকুল ইসলাম মিন্টু সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউছারের সঞ্চলনায় স্মরন সভায় ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন বিশিষ্ট ছড়াকার আজম জহিরুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি ম. নূরুল ইসলাম, কমল সরকার, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শাহীন, রইছ উদ্দিন, সাংবাদিক ঐক্য ফোরাম সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, সাংবাদিক আরিফ আহমেদ, কাজী মোনায়েম এর কনিষ্ট পুত্র সানাউল হক রাজিব প্রমূখ। উপস্থিত ছিলেন কাজী মোনায়েম এর অনুজ কাজী এনামূল হক, সাংবাদিক ওয়াবেদুর রহমান।

উল্লেখ্য গত ২৪ এপ্রিল বেলা ১২টায় কাজী মোনায়েম বর্ণাঢ্য কর্মময় জীবনের অবসান ঘটেছে। তিনি সত্তর দশকে ছাত্রজীবনে সাংবাদিকতা শুরু করেন। ১৯৭৪ সনে ময়মনসিংহের বাংলার দর্পন, চট্টগ্রামের দৈনিক দেশ বাংলা, ১৯৭৬ সনে খুলনার দৈনিক পূর্বাঞ্চল এবং ১৯৭৭ সনে ঢাকার দৈনিক দেশবাংলা, ১৯৮০ সনে ১ জুলাই থেকে দৈনিক সংবাদের নিজস্ব সংবাদদাতা ছিলেন। পরে সরকারী কলেজে চাকুরী নিয়োগের কারনে সাংবাদিকতা জীবনে ইতি টানেন। তিনি দৈনিক সংবাদের মফস্বল সংবাদদাতা ইউনিটের যুগ্ন সম্পাদক ছিলেন।১৯৭৭ সনে ময়মনসিংহ প্রেস ক্লাবের এডহক কমিটির সদস্য, গৌরীপুর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ সাংবাদিক সমিতি গৌরীপুর উপজেলা ইউনিটের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুবর্ণ বাংলার উপদেষ্টা সম্পাদক ছিলেন। বাংলাদেশ প্রেস ইনিস্টিটিউট এর সাংবাদিক অভিধান ২ খন্ডে৪৯ নং পৃষ্ঠায় তার জীবনী লিপিবদ্ধ রয়েছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে তিনি ছিলেন আপোষহীন, পেশাগত দায়িত্ব পালনে সময় ১৯৮৭ সনে এরশাদ সরকার বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার হন। সাংবাদিকতায় কাজী মোনায়েম ১৯৮৩ সালে গৌরীপুর উপজেলা পরিষদ কতৃক কৃতি সাংবাদিক পুরস্কার, ২০০৩ সালে ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ বিএনসিসির শিক্ষক হিসাবে পুরস্কার লাভ,ও ২০১৪ সালে বীরাঙ্গনা সখিনা সিলভার এওয়ার্ড লাভ করেন। তিনি ‘গৌরীপুরের ইতিহাস ঐতিহ্য ও কিংবদন্তী ‘ নামে ২০১৫ সালে ইতিহাস সম্বৃদ্ধ গ্রন্থ প্রকাশ করেন। পরবর্তিতে সাপ্তাহিক রাজগৌরীপুর প্রকাশ হলে তিনি নিয়মিত কলাম লিখতেন।



মাছ ধরার জন্য স্থাপিত ৩ টি অবৈধ বাঁধ ভেংগে দিলেন ইউএনও

গৌরীপুরে বঙ্গবন্ধু মিনিবার ফুঠবল টুর্নামেন্ট ও বৃক্ষ রোপন

রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

এসো মিলি প্রাণের স্পন্দনে, কাটুক সময় আত্মার বন্ধনে। এস.এস.সি-২০০০ ব্যাচের ২০ বছর পূর্তি

অন্যচিত্র বাংলাদেশ এর অনন্য উদ্যোগ প্রাকৃতিক পরিবেশে পাঠ্যাভ্যাস কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শনিবার

গৌরীপুরের পৌর চেয়ারম্যান আব্দুল আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

গৌরীপুর-শ্যামগঞ্জ সড়কে ট্রাকচাপায় দিনমজুর নিহত

সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী নূরুল আমিন খান পাঠানের মৃত্যুবার্ষিকী পালিত

গৌরীপুরে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ২৯০ তম আর্বিভাব দিবস পালিত

নিজস্ব অর্থায়নে গ্রামীণ রাস্তা সংস্কার করলেন আ’লীগ নেতা জিয়া

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

বিজ্ঞাপন

ছবিঘর

Top