৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার || ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
গৌরীপুরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযান সংবাদকর্মীদের হ্যান্ডস্যানিটাইজার ও মাস্ক দিলেন জাপা’র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক গৌরীপুর সরকারি কলেজ সাতান্ন বছরে পা রাখলো জনপ্রতিশ্রুতি, বিজয় স্রোতে হারিয়ে যায়! রাস্তা সংস্কার করে দিলেন তরুণ শিল্পপতি জাকির পথ শিশুদের জন্য কোরবানি দিলেন সেচ্ছাসেবী সংগঠন এসো গৌরীপুর গড়ি গৌরীপুরে নদী ভাঙ্গন ও বন্যার্তদের পাশে ইউএনও করোনা সত্যি নাকি ব্যবসা ?। শহিদুল্লাহ রায়হান অন্যচিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে করোনা বিস্তার রোধে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচী গৌরীপুর পৌরসভার উদ্যোগে মাস্ক বিতরণ কর্মসূচী পালিত গৌরীপুর উপজেলা প্রশাসনের মাস্ক বিতরণ কর্মসূচী পালিত

অন্যকথন ডেস্ক : বাস্তবিক অর্থে জাহাঙ্গীর ডালিম একজন তারুণ্যের কবি, সাংবাদিক ও সংগঠক। এছাড়া তিনি ছড়া, গল্প ও প্রবন্ধ লিখছেন সংবাদপত্রে নিয়মিত ভাবে। তার লেখায় ফুটে উঠেছে দেশ মাতৃভূমি, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, বাংলা ভাষা আন্দোলন, সমাজ-পরিবেশ, প্রেম-বিরহ, প্রকৃতি, মেঘ বৃষ্টি, বৈশাখ, নদী, সাগর, পাখি, গাছ আর মানুষ। বাঙালি জীবনে প্রেমের আকাশ ও সম্ভাবনা সংকীর্ণ বলে অনেক সময় কল্পনার নারীকে নিয়েও রচিত করেন অসংখ্য প্রেমের কবিতা সামনে কেউ নেই, হয়তো কখনও ছিল না তবু কবি তার রক্ত মাংস স্বপ্নের প্ররোচনায় লিখতে থাকেন কম্পমান পদাবলি। ইতিহাস- ঐতিহ্যের ডানায় ভর দিয়ে কবি অগ্রসর হয়েছেন মানুষের প্রত্যাশা প্রাপ্তি, বিষ্ময়, বিভ্রান্তি আর তার লেখায় স্পর্শ করেছে রহস্যময়তা আনন্দের হাতছানি। সৃষ্টি জগৎ, প্রকৃতি আর মানুষের চলাচল তার কবিতা ক্যানভাস। জাহাঙ্গীর ডালিমের জন্ম ২২ জুলাই ১৯৮০ইং, জন্মস্থান- ২৬/৪ কে.বি সাহা রোড, আমলাপাড়া, নারায়ণগঞ্জ, পিতা- মাইজুদ্দিন আহম্মেদ, মাতা- সুফিয়া খাতুন। ১৯৯৬ সালে নারায়ণগঞ্জ হাইস্কুল হতে এসএসসি, সরকারী তোলারাম বিশ্ববিদ্যালয় হতে ১৯৯৮ সালে এইচএসসি ও ২০০০ সালে বিএসএস সম্পন্ন করেন।

তার নিজের বই প্রকাশিত হয়েছে ছয়টি। এদের মধ্যে ২টি কবিতার বই, ১টি ছড়ার বই ও ৩টি ছোট গল্পের বই। সাহিত্য সংকলন সম্পাদনা করেছেন শূণ্যদশক, প্রতীতি, লিটল মেঘ। লেখালেখি ১৯৯৮ সন হতে স্কুল জীবন থেকেই শুরু। সংবাদকর্মী হিসাবে ২০০১ সাল থেকে দৈনিক ডান্ডিবার্তার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তিনি একজন অভিজ্ঞ কলম সৈনিক। ব্যক্তিগত জীবনে ৩ ভাই ২ বোনের মধ্যে সবার ছোট জাহাঙ্গীর ডালিম। দৈনিক ডান্ডিবার্তার বিভাগীয় সম্পাদক হিসেবে নিয়মিত সাহিত্য পাতা সম্পাদনা করে আসছেন ২০০১ সাল থেকে। জাহাঙ্গীর ডালিম লেখালেখি ও সাংবাদিকতার ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পুরষ্কার লাভ করেন তা উল্লেখযোগ্য।

লেখালেখি: নিয়মিত লেখক যুগান্তর, প্রথম আলো, ইত্তেফাক সহ জাতীয় দৈনিকে। জাহাঙ্গীর ডালিমের কবিতা লেখায় শব্দ চয়ন, বাক্য বিন্যাস, শিল্প-সৌন্দর্য ও স্বর্কীয় শিল্পরীতি স্বমহিমায় সমুজ্জ্বল। নারায়ণগঞ্জবাসীর তারুন্যর কবি এক বলিষ্ট কবিকন্ঠ হিসেবে তুলে ধরতে সক্ষম হয়েছেন। মিতবাক, স্বল্পভাষী, নিরুত্তাপ মেজাজের অধিকারী জাহাঙ্গীর ডালিমের কাব্যভাষা সহজ, সরল ও প্রাঞ্জল। কবি প্রতিটি ক্ষেত্রে তার বিশিষ্টতা ও দক্ষতার উজ্জ্বল স্বাক্ষর রাখছেন।



গৌরীপুরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযান

সংবাদকর্মীদের হ্যান্ডস্যানিটাইজার ও মাস্ক দিলেন জাপা’র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক

গৌরীপুর সরকারি কলেজ সাতান্ন বছরে পা রাখলো

জনপ্রতিশ্রুতি, বিজয় স্রোতে হারিয়ে যায়! রাস্তা সংস্কার করে দিলেন তরুণ শিল্পপতি জাকির

পথ শিশুদের জন্য কোরবানি দিলেন সেচ্ছাসেবী সংগঠন এসো গৌরীপুর গড়ি

গৌরীপুরে নদী ভাঙ্গন ও বন্যার্তদের পাশে ইউএনও

করোনা সত্যি নাকি ব্যবসা ?। শহিদুল্লাহ রায়হান

অন্যচিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে করোনা বিস্তার রোধে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচী

গৌরীপুর পৌরসভার উদ্যোগে মাস্ক বিতরণ কর্মসূচী পালিত

গৌরীপুর উপজেলা প্রশাসনের মাস্ক বিতরণ কর্মসূচী পালিত

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

বিজ্ঞাপন

ছবিঘর

Top