১৫ জুলাই, ২০২০, বুধবার || ৩১ আষাঢ়, ১৪২৭

শিরোনাম
গৌরীপুরে এমপি’র ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ গৌরীপুরে এমপি ও ডিসির ব্রহ্মপুত্র নদ ভাঙ্গন এলাকা পরিদর্শন গৌরীপুরে বিদ্যুতের অতিরিক্ত বিল মওকুফের দাবী সফল শিল্প উদ্যোক্তা যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ইন্তেকাল গৌরীপুরে ভাঙ্গা রাস্তা সংস্কার করে দিয়েছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস শ্যামগঞ্জে পাটকল বন্ধ না করার দাবীতে সিপিবি’র মানব বন্ধন গৌরীপুরে ২৫৮ জন সুবিধা ভোগীদের মাঝে ভাতা বিতরণ করোনা’র নমুনা সংগ্রহে ‘স্বপ্নের গৌরীপুর’র বুথ স্থাপন সরকারী ব্রীজের সামনে বাঁধ, বীজ তলা, ঘরবাড়ী প্লাবিত সাবেক স্বররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন আর নেই

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় কক্সবাজার জেলায় ঘোষিত চূড়ান্ত ফল ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট। এ জেলা থেকে চূড়ান্ত তালিকায় স্থান পাওয়া প্রায় আট শতাধিক শিক্ষক নিয়োগের অপেক্ষায় রয়েছেন।

কক্সবাজারের মহেশখালীর বাসিন্দা জুবলি ইয়াসমিন শান্তাসহ তিন জনের করা রিট আবেদনের শুনানিতে রোববার (২৬ জানুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রাশেদুল হক খোকন। তার সঙ্গে ছিলেন, অ্যাডভোকেট মো. নাজমুল হোসেন।

আইনজীবী খোকন বলেন, ‘সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বিধিমালা-২০১৩ এর ৭ ধারায় বলা হয়েছে, এই বিধিমালার অধীনে সরাসরি নিয়োগযোগ্য পদগুলোর ৬০ শতাংশ নারী, ২০ শতাংশ পৌষ্য তথা কোটা প্রার্থী এবং বাকি ২০ শতাংশ পুরুষ প্রার্থীদের দিয়ে পূরণ করা হবে। কিন্তু গত ২৪ ডিসেম্বর প্রাথমিকের ঘোষিত ফলের ক্ষেত্রে সেটা অনুসরণ করা হয়নি। তাই কক্সবাজারের মহেশখালীর বাসিন্দা জুবলি ইয়াসমিন শান্তাসহ তিন জন প্রার্থী হাইকোর্টে রিট করেন।’ওই রিটের শুনানিতে আদালত কক্সবাজার জেলার ফলের ওপর ৬ মাসের স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেছেন।

এর আগে, গত ১৫ জানুয়ারি নীলফামারী ও বরগুনার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ স্থগিত ঘোষণা করেন হাইকোর্ট। একই দিন নওগাঁ ও ভোলা জেলায় শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। পরে ২০ জানুয়ারি পটুয়াখালী, মাদারীপুর ও সিরাজগঞ্জসহ ১৪ জেলাতে শিক্ষক নিয়োগ স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১-৩০ আগস্ট পর্যন্ত সারা দেশ থেকে ২৪ লাখ পাঁচজন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে কক্সবাজার জেলায় প্রায় সাড়ে আট শতাধিক পরীক্ষার্থী চূড়ান্ত তালিকায় স্থান পান।

সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারা দেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। এ পরীক্ষায় ৬১ জেলায় ১৮ হাজার ১৪৭ জন চূড়ান্তভাবে নির্বাচিত হন।



গৌরীপুরে এমপি’র ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ

গৌরীপুরে এমপি ও ডিসির ব্রহ্মপুত্র নদ ভাঙ্গন এলাকা পরিদর্শন

গৌরীপুরে বিদ্যুতের অতিরিক্ত বিল মওকুফের দাবী

সফল শিল্প উদ্যোক্তা যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ইন্তেকাল

গৌরীপুরে ভাঙ্গা রাস্তা সংস্কার করে দিয়েছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস

শ্যামগঞ্জে পাটকল বন্ধ না করার দাবীতে সিপিবি’র মানব বন্ধন

গৌরীপুরে ২৫৮ জন সুবিধা ভোগীদের মাঝে ভাতা বিতরণ

করোনা’র নমুনা সংগ্রহে ‘স্বপ্নের গৌরীপুর’র বুথ স্থাপন

সরকারী ব্রীজের সামনে বাঁধ, বীজ তলা, ঘরবাড়ী প্লাবিত

সাবেক স্বররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন আর নেই

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

গৃহবন্দীর আত্মকথন ।। ইমন সরকার

Top