২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার || ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
অন্যচিত্র বাংলাদেশ এর অনন্য উদ্যোগ প্রাকৃতিক পরিবেশে পাঠ্যাভ্যাস কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শনিবার গৌরীপুরের পৌর চেয়ারম্যান আব্দুল আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত গৌরীপুর-শ্যামগঞ্জ সড়কে ট্রাকচাপায় দিনমজুর নিহত সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী নূরুল আমিন খান পাঠানের মৃত্যুবার্ষিকী পালিত গৌরীপুরে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ২৯০ তম আর্বিভাব দিবস পালিত নিজস্ব অর্থায়নে গ্রামীণ রাস্তা সংস্কার করলেন আ’লীগ নেতা জিয়া গৌরীপুর রেল লাইনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু সাবেক রাষ্ট্রপতি আহসান উদ্দিন চৌধুরীর ১৯তম মৃত্যু বার্ষিকী পালিত গৌরীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫৭ হাজার টাকা জরিমানা প্রয়াত সাংবাদিক অধ্যাপক কাজী মোনায়েম’র স্মরণ ও দোয়া মাহফিল

হার দিয়ে পাকিস্তান সফর শুরু করল বাংলাদেশ। শুক্রবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে ৫ উইকেটে হেরেছে টাইগাররা। শনিবার বাংলাদেশ সময় বিকাল ৩টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

এদিন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটিতে বাংলাদেশের দেওয়া ১৪২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান। দলের পক্ষে শোয়েব মালিক ৪৫ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। বাংলাদেশের বোলারদের মধ্যে শফিউল ইসলাম ২টি, মোস্তাফিজুর রহমান ১টি, আল-আমিন হোসেন ১টি ও আমিনুল ইসলাম ১টি করে উইকেট নেন।

পাকিস্তানকে ইনিংসের শুরুতেই ধাক্কা দেয় বাংলাদেশ। শফিউলের করা ইনিংসের প্রথম বলেই কট বিহাইন্ড হয়ে ফিরে যান পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি বাবর। পঞ্চম ওভারে আমিনুলের হাতে ক্যাচ বানিয়ে মোহাম্মদ হাফিজকে ফেরান মোস্তাফিজ।

এরপর ৪৬ রানের জুটি গড়েন শোয়েব মালিক ও আহসান আলী। দলীয় ৮১ রানে উড়িয়ে মারতে গিয়ে শান্তর হাতে ধরা পড়েন আহসান। তারপর মালিকের সঙ্গে জুটি বাঁধেন ইফতিখার। এই জুটি ৩৬ রানের পার্টনারশিপ করেন। ১৭তম ওভারে ইফতিখারকে ফেরান শফিউল। ১৯তম ওভারে স্লোয়ার ডেলিভারিতে ইমাদ ওয়াসিমকে বোল্ড করেন আল-আমিন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে তামিম-নাঈম দলকে ভালো শুরু এনে দেন। দুজনে মিলে ৭১ রানের জুটি গড়েন। দলীয় ৭১ রানে রান আউট হয়ে ফিরে যান তামিম। ৩৪ বলে ৩৯ করেন তিনি।

এরপর রান আউটের শিকার হন লিটন দাসও। দলীয় ৯৮ রানে শাদবের থ্রোতে আউট হয়ে ফিরতে হয় তাকে। ১৩ বলে ১২ করেন লিটন। লিটন ফেরার পরের বলেই লং-অনে ইফতিখারের হাতে ক্যাচ হন নাঈম শেখ। ৪১ বলে ৪৩ রান করেন তিনি।

সদ্য সমাপ্ত বিপিএলে দারুণ খেলেছিলেন আফিফ হোসেন। কিন্তু এই ম্যাচে ১০ বলে ৯ করে ফিরে যান তিনি। হতাশ করেছেন বিপিএলে ভালো করা সৌম্য সরকারও। ছয় নম্বর পজিশনে নেমে ৫ বলে ৭ করে আউট হন তিনি।

ইনিংস শেষে ১৪ বলে ১৯ করে অপরাজিত থাকেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ বলে ৫ করে অপরাজিত থাকেন মোহাম্মদ মিথুন। পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীন আফ্রিদি ১টি, হারিস রউফ ১টি ও শাদব খান ১টি করে উইকেট নেন।

ফল : ৫ উইকেটে জয়ী পাকিস্তান।

বাংলাদেশ ইনিংস : ১৪১/৫ (২০ ওভার)

(তামিম ৩৯, নাঈম শেখ ৪৩, লিটন ১২, রিয়াদ ১৯*, আফিফ ৯, সৌম্য ৭, মিথুন ৫*; ইমাদ ০/১৫, শাহীন আফ্রিদি ১/২৩, হাসনাইন ০/৩৬, হারিস রউফ ১/৩২, শোয়েব মালিক ০/৬, শাদব খান ১/২৬)।

পাকিস্তান ইনিংস : ১৪২/৫ (১৯.৩ ওভার)

(বাবর ০, আহসান ৩৬, হাফিজ ১৭, শোয়েব ৫৮*, ইফতিখার ১৬, ইমাদ ৬, রিজওয়ান ৫*; শফিউল ২/২৭, মোস্তাফিজ ১/৪০, আল-আমিন হোসেন ১/১৮, সৌম্য ০/২২, আমিনুল ১/২৮, আফিফ ০/৬)।

ম্যাচ সেরা : শোয়েব মালিক (পাকিস্তান)।



অন্যচিত্র বাংলাদেশ এর অনন্য উদ্যোগ প্রাকৃতিক পরিবেশে পাঠ্যাভ্যাস কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শনিবার

গৌরীপুরের পৌর চেয়ারম্যান আব্দুল আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

গৌরীপুর-শ্যামগঞ্জ সড়কে ট্রাকচাপায় দিনমজুর নিহত

সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী নূরুল আমিন খান পাঠানের মৃত্যুবার্ষিকী পালিত

গৌরীপুরে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ২৯০ তম আর্বিভাব দিবস পালিত

নিজস্ব অর্থায়নে গ্রামীণ রাস্তা সংস্কার করলেন আ’লীগ নেতা জিয়া

গৌরীপুর রেল লাইনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু

সাবেক রাষ্ট্রপতি আহসান উদ্দিন চৌধুরীর ১৯তম মৃত্যু বার্ষিকী পালিত

গৌরীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫৭ হাজার টাকা জরিমানা

প্রয়াত সাংবাদিক অধ্যাপক কাজী মোনায়েম’র স্মরণ ও দোয়া মাহফিল

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

বিজ্ঞাপন

ছবিঘর

Top