২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার || ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা ও বিভাগীয় উইমেন্স কমিটির অভিষেক গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন গৌরীপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতী সভা অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান হলেন সাংবাদিক আতাউল করিম খোকন সত্য, সমাজ জ্ঞানহীন বিত্তের কবলে! : মোঃ আল ইমরান মুক্তা গৌরীপুরে কৃষি কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত সচিব গৌরীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন সভা গৌরীপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত গৌরীপুরে ২১ দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ গৌরীপুরে জাতীয় কন্যা শিশু দিবসে র‌্যালী ও আলোচনা সভা

কমল সরকার, গৌরীপুর : ময়মনসিংহের গৌরীপুরে নবাগত সহকারী কমিশনার (ভুমি) হিসাবে সদ্য যোগদান করেছেন মোঃ আবিদুর রহমান। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধরের নিকট যোগদান করেই তার ফেসবুক আইডিতে পোষ্ট দিয়ে গৌরীপুর বাসীর কাছে দোয়া এবং সহযোগিতা চেয়েছেন। যাতে তিনি সঠিক ভাবে মানুষকে সেবা দিতে পারেন। তাঁর এই পোষ্টটি গৌরীপুরে অনেকাংশে সমাদৃত ও হয়রানীর শিকার ভুক্তভোগী মহলের মাঝে আশার সঞ্চার করেছে। যে সকল ভুক্তভোগী দিনের পর দিন কাজের জন্য ভুমি অফিসে ধর্ণা দিতে হয়েছে। তারা আশাবাদী হয়েছে যে এখন ভুমি অফিসে অনিয়ম, ভোগান্তি মুক্ত সেবা পাওয়া যাবে। এসিল্যান্ড ইতিমধ্যে রামগোপালপুর ভুমি অফিসের রান্তা নির্মান কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার না করার জন্য আদেশ দেন। পরবর্তীতে গুনগত মান বজায় রেখে ঠিকাদার প্রকল্পের কাজ শুরু করলে সরজমিন দেখে পুনরায় কাজ করার অনুমতি প্রদান করেন তিনি।

একটি সুত্র জানিয়েছে, তিনি ইতোমধ্যেই উপজেলার সকল সহকারী ভুমি কর্মকর্তাদের নিয়ে আলোচনা করে তাদেরকে সঠিক দিক নির্দেশনা দিয়েছেন। আলোচনায় তিনি সরকারী নিয়ম মেনে দাখিলা, মিস কেইস, নামজারী নিয়ে সাধারণ মানুষ যেন কেউ ভোগান্তি বা হয়রানির শিকার না হয় এবং সঠিক সময়ে সঠিক কাজ করার জন্য সকল সহকারী ভুমি কর্মকর্তাদের নির্দেশ দেন। এ ছাড়াও অন লাইন খারিজ নিয়ম মাফিক না হয়ে আটকে থাকায় তিনি অসন্তুষ্টি প্রকাশ করেছেন বলে জানা গেছে।

তিনি ২নং গৌরীপুর ভুমি অফিস পরির্দশন করেন ও অফিসে আগত ভুক্তভোগী মানুষের সাথে কথা বলে সঠিক সেবার বিষয়ে আলোচনা করেন। এ সময় তিনি অফিসের রেজিষ্টার চেক করেন এবং মানুষকে হয়রানি মুক্ত ভাবে সেবা দিতে নির্দেশ দেন। এ ছাড়া তিনি মোবাইলকোর্ট পরিচালনার সময় কভিড-১৯ সংক্রামণে সরকারি নির্দেশ না মানায় যত সামান্য জরিমানা করে জনসাধারনকে সতর্ক করার পাশাপাশি গরীব মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। ভুক্তভোগীদের অভিযোগের বিষয়ে নবাগত এসিল্যান্ড এর নিকট জানতে চাইলে তিনি বলেন আমি উত্থাপিত বিষয়গুলো খতিয়ে দেখছি। তিনি আরও জানান আমি আগামী এক মাসের মধ্যে আটকে থাকা সমস্ত নাম খারিজগুলো নিঃস্পত্তি করার জোড়ালো প্রস্তুতি নিয়েছি।



বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা ও বিভাগীয় উইমেন্স কমিটির অভিষেক

গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

গৌরীপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতী সভা

অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান হলেন সাংবাদিক আতাউল করিম খোকন

সত্য, সমাজ জ্ঞানহীন বিত্তের কবলে! : মোঃ আল ইমরান মুক্তা

গৌরীপুরে কৃষি কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত সচিব

গৌরীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন সভা

গৌরীপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত

গৌরীপুরে ২১ দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

গৌরীপুরে জাতীয় কন্যা শিশু দিবসে র‌্যালী ও আলোচনা সভা

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

বিজ্ঞাপন

ছবিঘর

Top