১৬ জুলাই, ২০২০, বুধবার || ১ শ্রাবণ, ১৪২৭

শিরোনাম
গৌরীপুরে এমপি’র ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ গৌরীপুরে এমপি ও ডিসির ব্রহ্মপুত্র নদ ভাঙ্গন এলাকা পরিদর্শন গৌরীপুরে বিদ্যুতের অতিরিক্ত বিল মওকুফের দাবী সফল শিল্প উদ্যোক্তা যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ইন্তেকাল গৌরীপুরে ভাঙ্গা রাস্তা সংস্কার করে দিয়েছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস শ্যামগঞ্জে পাটকল বন্ধ না করার দাবীতে সিপিবি’র মানব বন্ধন গৌরীপুরে ২৫৮ জন সুবিধা ভোগীদের মাঝে ভাতা বিতরণ করোনা’র নমুনা সংগ্রহে ‘স্বপ্নের গৌরীপুর’র বুথ স্থাপন সরকারী ব্রীজের সামনে বাঁধ, বীজ তলা, ঘরবাড়ী প্লাবিত সাবেক স্বররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন আর নেই

বিশেষ প্রতিনিধি : প্রশংসনীয় ও ভাল কাজের স্বীকৃতিস্বরূপ দ্বিতীয় বারের মত এ বছরও ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পেলেন মানিকগঞ্জ শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা। গত (৫ জানুয়ারি) থেকে শুরু হওয়া পুলিশ সপ্তাহের শেষ দিনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এ পুরস্কার তুলে দেন। র্কমক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনির মর্যাদা বেড়েছে এমন কর্মকান্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতিস্বরূপ প্রতিবছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এ পদক দেওয়া হয়।

তানিয়া সুলতানা ৩০ তম বিসিএস এ কর ক্যাডারে সহকারী কমিশনার পদে নিয়োগ লাভ করেন। প্রশাসন বা পুলিশে বিভাগে কাজ করার অধীর আগ্রহ থেকে ৩১তম বিসিএস এর মাধ্যমে ২০১৩ সালে এসএসপি হিসেবে পুলিশ বিভাগে যোগদান করেন। পরবর্তীতে পুলিশ হেড কোয়ার্টারে দায়িত্ব পালনকালে ২০১৮ সালে পশ্চিম আফ্রিকার দেশ মালিতে মিশনে গমন করেন। ২০১৮ সালের ডিসেম্বর মাসে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করে প্লাটুন কমান্ডার, ফুড অফিসার ও প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন শেষে ২৭ সেপ্টেম্বর ২০১৯ এ বাংলাদেশে আগমন করে পুলিশ সদর দপ্তর থেকে মানিকগঞ্জ শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বদলী হন।

তানিয়া সুলতানা ময়মনসিংহ সদর উপজেলার কুষ্টিয়া নামাপাড়া গ্রামের বাংলাদেশ রেলওয়ের অবসর প্রাপ্ত স্টেশন মাস্টার মোহাম্মদ কাশেম আলী ও সাজেদা খাতুনের নয় ছেলে মেয়ের মধ্যে পঞ্চম সন্তান। রঘুনাথপুর উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি, মুমিনুন্নিসা সরকারী মহিলা কলেজ থেকে এইচ এস সি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগে অনার্স মাস্টার্স করেন। তাঁর পারিবারিক জীবনে স্বামী আবুল বাসার তালুকদার, সহকারী অধ্যাপক হিসেবে ইডেন মহিলা কলেজে কর্মরত আছেন। তানিয়া দম্পতির ২ মেয়ে সন্তান নিয়ে সাংসারিক জীবন।

তানিয়া সুলতানা ইতিপূর্বে ২০১৭ সালেও পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ সম্মান আইজিপি পদক পেয়েছিলেন। বাংলাদেশ পুলিশের ৫৯৫ জন সদস্য এ বছর ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ ৬টি বিশেষ ক্যাটাগরিতে পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।



গৌরীপুরে এমপি’র ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ

গৌরীপুরে এমপি ও ডিসির ব্রহ্মপুত্র নদ ভাঙ্গন এলাকা পরিদর্শন

গৌরীপুরে বিদ্যুতের অতিরিক্ত বিল মওকুফের দাবী

সফল শিল্প উদ্যোক্তা যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ইন্তেকাল

গৌরীপুরে ভাঙ্গা রাস্তা সংস্কার করে দিয়েছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস

শ্যামগঞ্জে পাটকল বন্ধ না করার দাবীতে সিপিবি’র মানব বন্ধন

গৌরীপুরে ২৫৮ জন সুবিধা ভোগীদের মাঝে ভাতা বিতরণ

করোনা’র নমুনা সংগ্রহে ‘স্বপ্নের গৌরীপুর’র বুথ স্থাপন

সরকারী ব্রীজের সামনে বাঁধ, বীজ তলা, ঘরবাড়ী প্লাবিত

সাবেক স্বররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন আর নেই

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

গৃহবন্দীর আত্মকথন ।। ইমন সরকার

Top