২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
অন্যচিত্র উন্নয়ন সংস্থার প্রাক্তন চেয়ারম্যান কাজী এম.এ মোনায়েমের তৃতীয় মৃত্যুবার্ষিকী ময়মনসিংহে বিশ্ব পানি দিবসে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন প্রতিপাদ্যের আলোকে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত গৌরীপুরে বাল্যবিয়ে বিরোধী শপথ নিল সহস্রাধিক শিক্ষার্থীদের বাল্যবিবাহ বিরোধী শপথ পড়ালেন ইউএনও ময়মনসিংহের গৌরীপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে অন্যচিত্র উন্নয়ন সংস্থার আলোচনা আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে জলবায়ু অভিযোজন ভুমি ও কৃষিতে নারীর অবস্থান শীর্ষক মতবিনিময় সভা শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বাস্তুতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা ও বৃক্ষরোপন অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে ময়মনসিংহে বিশ্ব পানি দিবস পালিত করোনা মোকাবেলায় ময়মনসিংহে সেরা সাংবাদিক সম্মাননা পেলেন সাংবাদিক মোঃ রইছ উদ্দিন

কমল সরকার’গৌরীপুর: ময়মনসিংহে কোভিড-১৯ চিকিৎসা উপযোগী হাসপাতাল গড়ে তোলার দাবীতে বুধবার (১০ জুন) ময়মনসিংহ জেলা কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র পক্ষ থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপি সূত্রে জানা যায়, কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বিরতিহীন অক্সিজেন সরবরাহ ও ভেন্টিলেশন সাপোর্টসহ সমস্ত সুযোগ-সুবিধা সমৃদ্ধ একটি হাসপাতাল করার জন্য (১০জুন) বুধবার সকাল ১১ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি কমরেড এমদাদুল হক মিল্লাত ও সাধারণ সম্পাদক কমরেড শেখ বাহার মজুমদার এর নেতৃত্বে শারিরীক দূরত্ব বজায় রেখে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করেন। পরিচালকের পক্ষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ লক্ষী নারায়ণ চক্রবর্তী স্মারকলিপিটি গ্রহণ করেছেন।

উল্লেখ্য, ইতোমধ্যেই এস.কে হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে নির্ধারণ করা হয়েছে। ময়মনসিংহে করোনা প্রতিরোধে অব্যবস্থাপনা ও চিকিৎসার অনিশ্চয়তার বিষয়ে স্মারকলিপিতে ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে উদ্যোগক্তারা বলেন, এস.কে হাসপাতালে মাঝারি ও ক্রিটিক্যাল রোগীদের চিকিৎসার নূন্যতম কোন ব্যবস্থা নেই। করোনা রোগীর চিকিৎসার জন্য খুব গুরুত্বপূর্ণ দুইটি বিষয় হলো বিরতিহীন অক্সিজেন ও নূন্যতম ভেন্টিলেশন সুবিধা। এ ক্ষেত্রে ওই হাসপাতালে নেই কোন আইসিইউ সাপোর্টের ব্যবস্থা। করোনা আক্রান্ত কোন রোগীর অবস্থা গুরুতর হলে কোন রকম চিকিৎসার ব্যবস্থাই নেই বললেই চলে। এটা সুধীজনসহ সাধারণ মানুষের কাম্য নয়। স্মারকলিপি সূত্রে ও সরকারি তথ্যমতে এ জেলায় প্রায় ৮শ করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে। পার্শ্ববর্তী জেলা নেত্রকোনা, শেরপুর, জামালপুরের কোভিড আক্রান্ত রোগিরাও এই বিভাগীয় শহরের চিকিৎসা সেবার উপর নির্ভরশীল। তাই অনতিবিলম্বে এই বিভাগীয় শহরে সমস্ত সাপোর্টসহ কোভিড-১৯ হাসপাতাল গড়ে তোলার দাবী জানান সিপিবি নেতৃবৃন্দ। পাশাপাশি প্রত্যেক উপজেলায় নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করে অধিক টেস্ট করার দাবীও জানান তারা।



অন্যচিত্র উন্নয়ন সংস্থার প্রাক্তন চেয়ারম্যান কাজী এম.এ মোনায়েমের তৃতীয় মৃত্যুবার্ষিকী

ময়মনসিংহে বিশ্ব পানি দিবসে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ময়মনসিংহে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন প্রতিপাদ্যের আলোকে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত

গৌরীপুরে বাল্যবিয়ে বিরোধী শপথ নিল সহস্রাধিক শিক্ষার্থীদের বাল্যবিবাহ বিরোধী শপথ পড়ালেন ইউএনও

ময়মনসিংহের গৌরীপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে অন্যচিত্র উন্নয়ন সংস্থার আলোচনা

আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে জলবায়ু অভিযোজন ভুমি ও কৃষিতে নারীর অবস্থান শীর্ষক মতবিনিময় সভা

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ

অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বাস্তুতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা ও বৃক্ষরোপন

অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে ময়মনসিংহে বিশ্ব পানি দিবস পালিত

করোনা মোকাবেলায় ময়মনসিংহে সেরা সাংবাদিক সম্মাননা পেলেন সাংবাদিক মোঃ রইছ উদ্দিন

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

জীবনের সমীকরণ কেন মেলাতে পারিনা?- রেবেকা সুলতানা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

এসো মিলি প্রাণের স্পন্দনে, কাটুক সময় আত্মার বন্ধনে। এস.এস.সি-২০০০ ব্যাচের ২০ বছর পূর্তি

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা

বিজ্ঞাপন

ছবিঘর

Top