৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার || ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বাস্তুতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা ও বৃক্ষরোপন অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে ময়মনসিংহে বিশ্ব পানি দিবস পালিত করোনা মোকাবেলায় ময়মনসিংহে সেরা সাংবাদিক সম্মাননা পেলেন সাংবাদিক মোঃ রইছ উদ্দিন সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণ বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা ও বিভাগীয় উইমেন্স কমিটির অভিষেক গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন গৌরীপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতী সভা অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান হলেন সাংবাদিক আতাউল করিম খোকন

কমল সরকার গৌরীপুর : করোনাকালীন ময়মনসিংহের গৌরীপুরে নিয়ম-নীতি তোয়াাক্কা না করেই চলছে অবাধ জনসমাগম। শনি এবং মঙ্গলবার হলো গৌরীপুর বাজারের সাপ্তাহিক হাট বার। এই হাটবারের দিন মানুষের ঢল নামে বাজারে। শনিবার (২০ জুন) গৌরীপুর বাজারের কাঁচা বাজারসহ অন্যান্য দোকানগুলোতে দেখা যায় উপচে পড়া ভিড়। মানছে না কেউ সামাজিক দূরত্ব। বাজারের বর্তমান চিত্র দেখে মনেই হয়না যে, করোনা নামের কোনো মহামারি রয়েছে। তাছাড়া হাটবার ছাড়াও আমাদের গৌরীপুর পৌরবাজারসহ উপজেলার অন্যান্য স্থানীয় গ্রামীন বাজারগুলোতে থাকছে অস্বাভাবিক ভিড়। স্থানীয় বাজারগুলোতে ভোর হতে না হতেই মানুষের ঢল নামে। স্থানীয় প্রশাসন মাইকিংসহ দোকানে গিয়ে গিয়ে বারবার বলার পরও ব্যবসায়ীরা প্রশাসনের দৃষ্টির অগোচরে নিয়ম-নীতির তোয়াক্কা না করে তাদেও ব্যবসা চালিয়ে যাচ্ছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধরের নির্দেশনায় বিকাল ৪টার পর দোকান-পাট বন্ধ রাখার নির্দেশনা থাকলেও কেউ মানছেনা নির্দেশনা। অন্যদিকে ক্রেতারা মানছে না সামাজিক দূরত্ব। উপজেলার প্রত্যেকটি গ্রামীন বাজারেই সাপ্তাহিক হাটবারের দিন অনেক লোকের সমাগম হয়ে থাকে। এতে যানজটের পাশাপাশি মানুষের সমাগম এতো বেশি হয় যে, সেখানে সামাজিকভাবে করোনা সংক্রমণের ঝুঁকি থাকে শতভাগ। সারাদেশে করোনা নামক মহামারির তান্ডব শুরু’র পর পরেই গৌরীপুরের প্রশাসনসহ সাধারণ মানুষ সচেতনভাবে চলাচল করলেও এখন কেউ করোনাকে তোয়াক্কা করছে না। উপজেলায় প্রায় প্রতিদিনই কোনো না কোনোদিকে করোনাভাইরাসের আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানার নেতৃত্বে একাধিক ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে জরিমানা করলেও বর্তমানে কোনো দোকানদারই মানছেনা সরকারি বিধিনিষেধ। এতে করে সামাজিক ভাবে করোনার ঝুঁকি বেড়েই চলেছে। সুধীজনসহ অনেকেরই মতামত, করোনাভাইরাসের প্রকোপ থেকে গৌরীপুরকে রক্ষা করতে হলে স্থানীয় প্রশাসনকে কঠোর অবস্থানে যেতে হবে। জনসধারণের মনে এখন কেবল একটাই প্রশ্ন, যখন সারাদেশে করোনায় আক্রান্তের সংখ্য ছিল কম। তখন প্রশাসনসহ সকলের মনের মধ্যে একটা ভীতিকর অবস্থার সৃষ্টি হয়েছিল। আর এখন দেশে প্রতিদিন তিন হাজারের অধিক আক্রান্তের সংবাদ পাওয়া গেলেও গৌরীপুর প্রশাসনের আগের মতো তেমন কোনো নজরদারি নেই । এদিকে মানুষের অসচেতনতা যেমন বাড়ছে অপরদিকে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন তেমনই বৃদ্ধি পাচ্ছে।



শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ

অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বাস্তুতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা ও বৃক্ষরোপন

অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে ময়মনসিংহে বিশ্ব পানি দিবস পালিত

করোনা মোকাবেলায় ময়মনসিংহে সেরা সাংবাদিক সম্মাননা পেলেন সাংবাদিক মোঃ রইছ উদ্দিন

সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণ

বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা ও বিভাগীয় উইমেন্স কমিটির অভিষেক

গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

গৌরীপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতী সভা

অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারি চেয়ারম্যান হলেন সাংবাদিক আতাউল করিম খোকন

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

বিজ্ঞাপন

ছবিঘর

Top