৬ই জুলাই, ২০২০ ইং, সোমবার || ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
গৌরীপুরের প্রনোদনা বঞ্চিতদের সিমকার্ড ঠিক করে দিলেন পৌর মেয়র গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার শিক্ষার্থীদের নিজ বাসায় প্রথম সেমিস্টার পরীক্ষা সমাপ্তি করল এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুল যারা সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখেন, সুচিন্তক, উন্নয়ন, স্বপ্ন, সম্ভাবনার গল্প লিখেন আমরা তাদের পাশে চাই লাদাখে সমঝোতা অধরা, এবার নৌ টহল বাড়াচ্ছে ভারত গৌরীপুর কাঁচা বাজার সমিতি গঠিত অটো চালকদের স্বেচ্ছাশ্রমে গৌরীপুরে রাস্তা সংস্কার সাবেক ইউপি সদস্য নুরুল ইসলামের মৃত্যুতে গৌরীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শোক প্রকাশ গৌরীপুরের সাবেক ইউপি সদস্য নুরুল ইসলামের ইন্তেকাল গৌরীপুরে মাছের আরত ও চাষী পর্যায়ে মৎস্য মেলার উদ্বোধন

বিশেষ প্রতিনিধি : ময়মনসিংহে কর্মচঞ্চল সাংস্কৃতিক সংগঠনগুলোর স্থায়ী আবাসের পাশাপাশি বহুমুখী সুবিধাসম্পন্ন ‘সাংস্কৃতিক পল্লী’ গড়ার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান  অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ মার্চ) বেলা ১১টায় নগরের শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করে সাংস্কৃতিক কর্মীরা ও সুধিজনেরা।

ময়মনসিংহ সাংস্কৃতিক পল্লী বাস্তবায়ন পর্ষদের আহ্বায়ক কাজী আজাদ জাহান শামীমের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল মনসুরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- সাংস্কৃতিক কর্মী কবি শামসুল ফয়েজ, অরবিন্দ সরকার জীবন, কবি সনৎ ঘোষ, আবুল কাশেম, সাইফুল ইসলাম পান্নু, সারোয়ার জাহান, সুবীর ধর বিলু, আসাদুজ্জামান রুবেল, আইরিন আক্তার পুষ্প, জয়দেব সাহাসহ প্রমুখ।মানববন্ধনে বক্তারা বলেন, ময়মনসিংহের প্রধান পরিচয় সংস্কৃতির নগর হিসাবে। এ জনপদের মানুষ প্রকৃতিগতভাবেই একটু ভাবুক ও সৃজনশীল এবং সংস্কৃতিমনা। সৃজনশীলতার এই স্বতঃস্ফূর্ত চর্চা বংশ পরম্পরায় এ অঞ্চলের মানুষের রক্তের উত্তরাধিকার। সঙ্গত কারণেই তাই গায়ক, শিল্পী, লেখক, পালাকারসহ সংস্কৃতির সকল শাখার কুশীলবদের সহজ মিলনকেন্দ্র এই ময়মনসিংহ।

তারা আরও বলেন, কার্যালয়ের সংকটের কারণে অধিকাংশ সংগঠনের বিশেষ করে আবৃত্তি, নাট্য, নৃত্য শিল্পীরা মহড়া না করতে পারায় তাদের কর্মকাণ্ড ক্রমশ সংকুচিত হয়ে যাচ্ছে, যার ফল বিকশিত হচ্ছে না প্রকৃত মেধার। অন্যের স্থানে অথবা ভাড়াটে জায়গায় কোনো রকমে সংগঠনগুলোর কার্যক্রম চালিয়ে টিকে আছে। তাই এ অঞ্চলের শিল্প-সাহিত্য চর্চার বিকাশ ঘটাতে দ্রুত সাংস্কৃতিক পল্লী নির্মাণ জরুরি।

মানববন্ধন শেষে এ দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি তুলে দেন সাংস্কৃতিক পল্লী বাস্তবায়ন পর্ষদের সদস্যরা। জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান স্মারকলিপি সাদরে গ্রহণ করেন এবং আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে যথাযথ ব‍্যাবস্থা গ্রহণ করা হবে।



গৌরীপুরের প্রনোদনা বঞ্চিতদের সিমকার্ড ঠিক করে দিলেন পৌর মেয়র

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

শিক্ষার্থীদের নিজ বাসায় প্রথম সেমিস্টার পরীক্ষা সমাপ্তি করল এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুল

যারা সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখেন, সুচিন্তক, উন্নয়ন, স্বপ্ন, সম্ভাবনার গল্প লিখেন আমরা তাদের পাশে চাই

লাদাখে সমঝোতা অধরা, এবার নৌ টহল বাড়াচ্ছে ভারত

গৌরীপুর কাঁচা বাজার সমিতি গঠিত

অটো চালকদের স্বেচ্ছাশ্রমে গৌরীপুরে রাস্তা সংস্কার

সাবেক ইউপি সদস্য নুরুল ইসলামের মৃত্যুতে গৌরীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শোক প্রকাশ

গৌরীপুরের সাবেক ইউপি সদস্য নুরুল ইসলামের ইন্তেকাল

গৌরীপুরে মাছের আরত ও চাষী পর্যায়ে মৎস্য মেলার উদ্বোধন

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

Top