১৫ জুলাই, ২০২০, বুধবার || ৩১ আষাঢ়, ১৪২৭

শিরোনাম
গৌরীপুরে এমপি’র ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ গৌরীপুরে এমপি ও ডিসির ব্রহ্মপুত্র নদ ভাঙ্গন এলাকা পরিদর্শন গৌরীপুরে বিদ্যুতের অতিরিক্ত বিল মওকুফের দাবী সফল শিল্প উদ্যোক্তা যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ইন্তেকাল গৌরীপুরে ভাঙ্গা রাস্তা সংস্কার করে দিয়েছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস শ্যামগঞ্জে পাটকল বন্ধ না করার দাবীতে সিপিবি’র মানব বন্ধন গৌরীপুরে ২৫৮ জন সুবিধা ভোগীদের মাঝে ভাতা বিতরণ করোনা’র নমুনা সংগ্রহে ‘স্বপ্নের গৌরীপুর’র বুথ স্থাপন সরকারী ব্রীজের সামনে বাঁধ, বীজ তলা, ঘরবাড়ী প্লাবিত সাবেক স্বররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন আর নেই

শামীম তালুকদার: সিলেট বিভাগের হবিগঞ্জের বাহুবলে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৫ দিন ব্যাপী একুশে বইমেলা ২০২০ উ‌দ্ভোধন করেন হ‌বিগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। সোমবার বিকাল সা‌ড়ে চারটায় উপ‌জেলার শেখ রা‌সেল মুক্তম‌ঞ্চে উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদারের সভাপতিত্বে ‌ফিতা কে‌টে বই মেলার উ‌দ্ভোধন ক‌রেন এবং উ‌দ্ভোধ‌নী অনুষ্ঠা‌নে অংশ নেন।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান প্রধান অ‌তি‌থির বক্তব‌্যে ব‌লেন,বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মুক্তিযুদ্ধ পর্যন্ত বঙ্গবন্ধুর ভূমিকা ছিল অবিস্মরণীয়। জেলা প্রশাসক আ‌রো বলেন,গভীরভাবে চিন্তা করলে দেখা যাবে,মনুষ্যত্বের বিকাশের জন্য, সত্যিকার জ্ঞান অর্জনের জন্য, সত্যিকারের মানুষ হওয়ার জন্য বইয়ের বিকল্প শুধুই বই। কিন্তু বর্তমান প্রজন্ম টেলিভিশন ও ইন্টারনেটের প্রভাবে বইবিমুখ হয়ে যাচ্ছে।ইন্টারনেটের প্রয়োজন আছে, তবে তা প্রয়োজনের বেশি যেন না হয়। তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন পাঠ্যবইয়ের পর ইন্টারনেট নিয়ে পড়ে থাকলে চলবে না। তরুণেরা ভালো বই পড়লে নানা রকমের অপরাধকর্মে থেকে বিরত থাকবে। তাদের বলব ভালো বই পড়। আজকের বই মেলায় আমরা ওয়াদাবদ্ধ হই এখন থেকে নিজেরা বই পড়ব এবং অন্যদের বই উপহার দেব।

সভায় উপজেলা নির্বাহী অফিসার ও মেলা উদযাপন কমিটির সভাপতি স্নিগ্ধা তালুকদার-এর সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ’র পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) খ্রিষ্টফার হিমেল রিছিল।অনুষ্ঠা‌নের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ‌্যমে অনুষ্ঠান শুরু হয়। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবুল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, ডিএনআইর সাবেক প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি,সাধারণ সম্পাদক,মেডিকেল অফিসার কনক চাঁপা নূর মিথিলা,উপজেলা শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আসাদুজ্জামান।

উ‌দ্ভোধ‌নী অনুষ্ঠা‌নে উপ‌জেলার বীর মুক্তিযোদ্ধা, সরকার দলীয় নেতৃবৃন্দ, ডিএনআই, মানব কল‌্যাণ, সদরুল হো‌সেন, জগতপুর, মানবকল‌্যাণ, ফ‌তেপুর, স্বস্তিপুর উচ্চ প্রভূতি বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক হুস‌নে আরা স্বপ্না,আমজাদ হো‌সেন,শামীম তালুকদার,রউচ উ‌দ্দিনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বছর মেলায় ২৯টি স্টল অংশগ্রহণ করছে এবং প্রধান অ‌তি‌থি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং বই ক্রয় করেন। মেলাটি আজ সোমবার থেকে শুরু হয়ে আগামী ২১ ফেব্রুয়ারি শুক্রবার পর্যন্ত চলবে। ১৯ তম এ বইমেলা‌টি আজ হ‌তে ১৮ বছর আগে বাহুবলের তৎকালীন ইউ,এন,ও বর্তমানে কৃষি মন্ত্রনালয়ের সচিব নাসিরুজ্জামান এ মেলাটি শুরু করে ছিলেন।



গৌরীপুরে এমপি’র ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ

গৌরীপুরে এমপি ও ডিসির ব্রহ্মপুত্র নদ ভাঙ্গন এলাকা পরিদর্শন

গৌরীপুরে বিদ্যুতের অতিরিক্ত বিল মওকুফের দাবী

সফল শিল্প উদ্যোক্তা যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ইন্তেকাল

গৌরীপুরে ভাঙ্গা রাস্তা সংস্কার করে দিয়েছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস

শ্যামগঞ্জে পাটকল বন্ধ না করার দাবীতে সিপিবি’র মানব বন্ধন

গৌরীপুরে ২৫৮ জন সুবিধা ভোগীদের মাঝে ভাতা বিতরণ

করোনা’র নমুনা সংগ্রহে ‘স্বপ্নের গৌরীপুর’র বুথ স্থাপন

সরকারী ব্রীজের সামনে বাঁধ, বীজ তলা, ঘরবাড়ী প্লাবিত

সাবেক স্বররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন আর নেই

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

গৌরীপুরে ভাই-বোনের ঝগড়া কিশোরীর লাশ উদ্ধার

গৌরীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল গ্রেফতার

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে নো ক্যাপটেন ব্যাচের প্রাণান্ততর প্রচেষ্টা

বায়োগ্রাফিক্যাল নাটক “রাধারমণ” তরু শাহরিয়ার স্বর্গ

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

গৃহবন্দীর আত্মকথন ।। ইমন সরকার

Top