১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
অন্যচিত্র উন্নয়ন সংস্থার প্রাক্তন চেয়ারম্যান কাজী এম.এ মোনায়েমের তৃতীয় মৃত্যুবার্ষিকী ময়মনসিংহে বিশ্ব পানি দিবসে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন প্রতিপাদ্যের আলোকে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত গৌরীপুরে বাল্যবিয়ে বিরোধী শপথ নিল সহস্রাধিক শিক্ষার্থীদের বাল্যবিবাহ বিরোধী শপথ পড়ালেন ইউএনও ময়মনসিংহের গৌরীপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে অন্যচিত্র উন্নয়ন সংস্থার আলোচনা আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে জলবায়ু অভিযোজন ভুমি ও কৃষিতে নারীর অবস্থান শীর্ষক মতবিনিময় সভা শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বাস্তুতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা ও বৃক্ষরোপন অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে ময়মনসিংহে বিশ্ব পানি দিবস পালিত করোনা মোকাবেলায় ময়মনসিংহে সেরা সাংবাদিক সম্মাননা পেলেন সাংবাদিক মোঃ রইছ উদ্দিন

ময়মনসিংহে করোনা মোকাবেলায় কর্মসূচীতে জনসচেতনতা, লকডাউন, সামাজিক দুরত্ব বজায় রাখা-স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মানবিক কার্যক্রমের ডকুমেন্টারি লড়াইয়ে প্রথম হয়েছে দৈনিক যুগান্তর এর গৌরীপুর উপজেলা প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন। বৃহস্পতিবার (১৬জুলাই/২০২০) রাতে এ ফলাফল জেলা প্রশাসন পেজে প্রকাশ করেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

বিজয়ীরা হলেন সাংবাদিক ও দৈনিক পত্রিকা ক্যাটাগরিতে প্রথম স্থান দৈনিক যুগান্তর পত্রিকার গৌরীপুর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন, দ্বিতীয় দৈনিক ময়মনসিংহ প্রতিদিন, তৃতীয় ডেইলি বাংলাদেশ এর নান্দাইল প্রতিনিধি মোঃ আবু হানিফ সরকার। সংগঠন পর্যায়ে প্রথম স্থান ময়মনসিংহ হেল্প লাইন, দ্বিতীয় মুক্তির বন্ধন ফাউন্ডেশন, তৃতীয় বিডি ক্লিন ময়মনসিংহ। ব্যক্তি পর্যায়ে প্রথম হন ভালুকা উপজেলার ১০নং হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তোফায়েল আহাম্মেদ বাচ্চু, দ্বিতীয় শাহরিয়ার হক সজীব আর তৃতীয় হন মাহমুদা হোসেন মলি। জমাকৃত ডকুমেন্টারী মূল্যায়নে গৃহিত উদ্যোগ এর কার্যকারিতা, টেকসইযোগ্যতা ও ফলাফল বিবেচনায় বিচারক প্যানেলে ৬০নম্বর, অনলাইন দর্শকদের মতামতে ২০নম্বর, দর্শকদের লাইক ১০ নম্বর ও শেয়ার ১০ নম্বর বিবেচনায় এ ফলাফল ঘোষণা করা হয়।

জানা যায়, ময়মনসিংহ জেলা প্রশাসনের স্বীকৃতি পেতে করোনা মোকাবেলায় গৃহিত উদ্যোগের ভিডিও ১০জুন পর্যন্ত দাখিল করা হয়। নির্বাচিত ডকুমেন্টারী জেলা প্রশাসন, ময়মনসিংহ পেজে প্রচারিত হয়। করোনা ক্রাইসিস শুরু হওয়ার পর শহরে বা গ্রামাঞ্চলে মানুষের মধ্যে সচেতনতা তৈরি, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ বা মানবিক সহায়তা প্রদানে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক, ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী, সামাজিক ও ধর্মীয় সংগঠন, কর্মী ও নেতৃবৃন্দ, সাংস্কৃতিক সংগঠন, কর্মী ও নেতৃবৃন্দ, বিভিন্ন বাজার কমিটি, সাংবাদিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও টিম, এনজিও ও সাধারণ মানুষের মধ্যে অভূতপূর্ব মেলবন্ধন তৈরী হয়। মানুষের এ উদ্যোগগুলোকে চিহ্নিত করে তা ডকুমেন্টেশন ও সংকট মোকাবেলায় অন্যদেরকে উৎসাহিত করতে ময়মনসিংহ জেলা প্রশানের উদ্যোগে ডকুমেন্টেশন এবং স্বীকৃতি ও পুরষ্কার প্রদানের এ উদ্যোগ গ্রহণ করেন।

এ আহ্বানে সাড়া দিয়ে দৈনিক যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন চার মিনিট ৩১ সেকেন্ডের একটি ডকুমেন্টেশন জমা দেন। প্রাথমিক বাচাই উর্ত্তীণ হওয়ায় আপলোড হয় জেলা প্রশাসন ময়মনসিংহ পেজে। এ ভিডিওতে লাইক দেন ৮২০জন, মন্তব্য ৫হাজার ৩শ ৬০টি, শেয়ার হয় ১হাজার ৫৭৯টি ও ৩৯হাজার ৪শ দর্শক তা দেখেন। এছাড়াও দৈনিক যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন সবজি বিক্রেতার দু’কন্যাকে মানবিক প্রতিবেদনের জন্য বাংলাদেশ ব্যাংক সম্মাননা, এক মুক্তিযোদ্ধাকে নিয়ে হৃদয়বিদারক প্রতিবেদনের জন্য ১১নং সেক্টরস ফোরাম কর্তৃক সম্মাননা, ‘কুকুরের পাহাড়ায় শেয়ালের হানা থেকে বাঁচলো নবজাতক’ শীর্ষক প্রতিবেদনের জন্য সাংবাদিক সুরেশ কৈরী সম্মাননা, তামাক ও মাদকবিরোধী কার্যক্রমের জন্য জেলায় শ্রেষ্ঠ যুব সংগঠকের স্বীকৃতি অর্জন করেন।

বিজয়ী ঘোষণার পরপরই অভিনন্দন জানান উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ শফিকুল ইসলাম মিন্টু, সাবেক সভাপতি কমল সরকার, বেগ ফারুক আহাম্মেদ, ইকবাল হোসেন জুয়েল, গৌরীপুর পৌরসভার কাউন্সিলর মোঃ আব্দুল কাদির, স্বজন সমাবেশের সভাপতি মোঃ এমদাদুল হক, সাধারণ সম্পাদক সেলিম আল রাজ, পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষ ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।



অন্যচিত্র উন্নয়ন সংস্থার প্রাক্তন চেয়ারম্যান কাজী এম.এ মোনায়েমের তৃতীয় মৃত্যুবার্ষিকী

ময়মনসিংহে বিশ্ব পানি দিবসে পানি ও স্যানিটেশন সংকট সমাধানে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ময়মনসিংহে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন প্রতিপাদ্যের আলোকে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত

গৌরীপুরে বাল্যবিয়ে বিরোধী শপথ নিল সহস্রাধিক শিক্ষার্থীদের বাল্যবিবাহ বিরোধী শপথ পড়ালেন ইউএনও

ময়মনসিংহের গৌরীপুরে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে অন্যচিত্র উন্নয়ন সংস্থার আলোচনা

আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে জলবায়ু অভিযোজন ভুমি ও কৃষিতে নারীর অবস্থান শীর্ষক মতবিনিময় সভা

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ

অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বাস্তুতন্ত্র পুনরুদ্ধার শীর্ষক আলোচনা ও বৃক্ষরোপন

অন্যচিত্র ও এএলআরডি’র যৌথ উদ্যোগে ময়মনসিংহে বিশ্ব পানি দিবস পালিত

করোনা মোকাবেলায় ময়মনসিংহে সেরা সাংবাদিক সম্মাননা পেলেন সাংবাদিক মোঃ রইছ উদ্দিন

গৌরীপুর পৌরশহরে করোনায় মৃত্যুবরণকারী হিন্দু ব্যাক্তির সৎকারের দায়িত্ব নিলেন সাংবাদিক কমল সরকার

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার জাতীয় শুদ্ধাচার পুরস্কার গ্রহণ

মা কেন কাঁদে! মা-মায়ের অনুভূতি || রেবেকা সুলতানা|

জীবনের সমীকরণ কেন মেলাতে পারিনা?- রেবেকা সুলতানা

গৌরীপুরে পুলিশ কর্মকর্তা সালাহউদ্দিন হীরার জম্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

সালাত ও সাবধানতার ঐক্যতান। আল ইমরান মুক্তা

ময়মনসিংহের গর্ব অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা দ্বিতীয় বারের মত আইজিপি ব্যাজ পেলেন

এসো মিলি প্রাণের স্পন্দনে, কাটুক সময় আত্মার বন্ধনে। এস.এস.সি-২০০০ ব্যাচের ২০ বছর পূর্তি

বাংলাদেশে পৌরসভার কাছে নাগরিক প্রত্যাশা ও বাস্তবতা । মোঃ আল ইমরান মুক্তা

অন্যচিত্র বাংলাদেশ এর অনন্য উদ্যোগ প্রাকৃতিক পরিবেশে পাঠ্যাভ্যাস কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শনিবার

বিজ্ঞাপন

ছবিঘর

Top